ব্রেকিং নিউজ
মাদারীপুরে ঈদের কেনাকাটার ধুম, মানছে না স্বাস্থ্যবিধি

মাদারীপুরে ঈদের কেনাকাটার ধুম, মানছে না স্বাস্থ্যবিধি

মাদারীপুরে স্বাস্থ্য বিধি না মেনেই সকাল থেকে বিকেল পর্যন্ত কেনাকাটায় ব্যস্ত হয়ে উঠেছেন ক্রেতা-বিক্রেতারা। শহরের পুরানবাজার, চরমুগরিয়া, মস্তফাপুর, কালিরবাজারসহ সদর, শিবচর, কালকিনি ও রাজৈর উপজেলার অধিকাংশ মার্কেট ও বিপনীবিতানগুলোর চিত্র একই রকম।
সরেজমিনে দেখা গেছে, ঈদকে সামনে রেখে কেনাবেচা জমে উঠছে মাদারীপুরের মার্কেট ও বিপনীবিতানগুলোতে। বাহারি রঙের দেশী-বিদেশী পোশাক সাজিয়ে বসেছেন দোকানীরা। আর সব শ্রেণীর মানুষ ছুটছেন ঈদের পোশাক কেনার জন্য। অনেকে আবার শিশু-কিশোরসহ পরিবারের সবার সাথে বেড়িয়েছেন কেনাকাটা করতে। কোন রকম স্বাস্থ্য বিধি না মেনেই কেনাকাটা করছেন ক্রেতা-বিক্রেতারা। মাস্ক বা গ্লাভস ব্যবহার তো দুরের কথা মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। একে অপরের সাথে গা ঘেঁষে ঘুরছেন মার্কেটগুলোতে। এতে করোনা ঝুঁকি বাড়লেও সচেতন নন কেউ। তবে ক্রেতাদের অভিযোগ দোকানগুলোতে করোনা প্রতিরোধে রাখা হয়নি কোন কার্যকর ব্যবস্থা। বিক্রেতাদের দাবী নিয়ম মানছেন না ক্রেতারা।
সদর উপজেলার খাগদি এলাকা থেকে আসা টুম্পা আক্তার বলেন, বেশ কয়েকটি দোকান থেকে ঈদের কেনাকাটা করলাম। দোকানগুলোতে করোনা প্রতিরোধে কার্যকর কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।
নাম না প্রকাশে এক দোকানদার জানান, ক্রেতাদের চাপ বেশি থাকার কারণে কেউই নিয়ম মানছে না। ফলে এই পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।
এদিকে মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, নিয়ম না মেনে ব্যবসা পরিচালনা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানায় জেলা প্রশাসন।

---------